১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

বিরোধীরা নয় এবার শাসক দলের শ্রমিক সংগঠনের সদস্যদের দলের নেতৃত্বের বিরুদ্ধে ঠিকাদারের কাছে কাটমানি চাওয়ার অভিযোগ

সনাতন গড়াই ,দুর্গাপুর : এতদিন বিরোধীরা শাসকের বিরুদ্ধে কাটমানির অভিযোগ তুলে সরব হতো, এবার ভোটের আবহের মধ্যেই খোদ শাসক দলের শ্রমিক সংগঠনের সদস্যরা তাদের কাজ চলে যাওয়ার জন্য দলের নেতৃত্বের একাংশর বিরুদ্ধে ঠিকাদারের ওপর জুলুমবাজি আর কাটমানি চাওয়ার অভিযোগ এনে কাজ ফিরে পাওয়ার দাবিতে প্ল্যান্ট গেটের সামনে ধর্নায় বসলো। ছবিটা দুর্গাপুরের কোকওভেন থানার অন্তর্গত একটি রাস্তায়ত্ত গ্যাস বটলিং প্লান্টের। কেউ পাঁচ,কেউ সাত বছর ধরে কাজ করছিলেন এই রাস্তায়ত্ত গ্যাস সংস্থার STP ডিপার্টমেন্ট এ, মাস ছয়েক হলো তাদের কাজ চলে গেছে, বারবার কর্তৃপক্ষ ও দলের নেতাদের বলার পরও কাজ না হওয়ায় আজ থেকে প্লান্টের গেটের সামনে ধারাবাহিক আন্দোলোনে নামলো ৩০ জন অস্থায়ী কর্মী, এরা সবাই তৃণমূল শ্রমিক ইউনিয়নের সদস্য বলে দাবি।

 

Advertisement

 

 

Advertisement

 

এদের অভিযোগ,গত ফেব্রুয়ারী মাসেই টেন্ডার হয়ে গেছে কাজের, ঠিকাদার দায়িত্ব বুঝেও নিয়েছে, কিন্তু দলের শ্রমিক নেতৃত্বের একাংশ ঐ ঠিকাদারের কাছে কাটমানি চেয়েছে আর সেই ভয়ে ঠিকাদার আসতে চাইছে না।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

অন্যদিকে প্লান্ট কর্তৃপক্ষ বলছে যতক্ষম না ঠিকাদার তাদেরকে লিখিত নামের তালিকা দিচ্ছে ততক্ষন তারা ঢুকতে দেবে না তাদেরকে। এই দুইয়ের মাঝে পড়ে এখন কাজ হারিয়ে এই তৃণমূল শ্রমিক ইউনিয়নের প্রায় ৩০ জন অস্থায়ী কর্মী কি করে সংসার চালাবেন এবার সেটাই বুঝে উঠতে পারছেন না।

 

Advertisement

 

 

Advertisement

 

কারোর পদলেহন করে এরা কাজে ঢুকেছিলেন, সমস্যাটা দলের কাছে না বলে কেন মিডিয়াকে বলতে গেলেন প্রশ্ন তৃণমূল শ্রমিক নেতা কল্লোল ব্যানার্জীর, তবে টাকা চাওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি এই তৃণমূল শ্রমিক নেতার। এইদিকে এই ইস্যুতে বিরোধীরা সুর চড়িয়েছে বিরোধীরা।

Advertisement