৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

লতাজীর স্মরণসভা

সঞ্জয় ঘটক :প্রয়াত ভারতরত্না সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের স্মরণ সভা ও বৃক্ষ রোপন অনুষ্ঠিত হলো সারেঙ্গা গ্রীন ফোর্সের উদ্যোগে আজ ।
এই দিন সারেঙ্গা ব্লকের সারেঙ্গা বিদ্যাসাগর মেমোরিয়্যাল স্কুলে অনুষ্ঠিত হলো এই কর্মসূচি।
উপস্থিত ছিলেন বিদ্যাসাগর মেমোরিয়্যাল স্কুলের প্রিন্সিপ্যাল কিশোর চক্রবর্তী, সারেঙ্গা বন বিভাগের আদিকারীক (রেঞ্জার) সুরজিৎ কুমার মজুমদার,সারেঙ্গা থানার পুলিশ আদিকারীক, সহ কৃষি অধিকর্তা সজল পতি, বিশিস্ট সমাজ সেবী সুব্রত মিশ্র, আশিস হাজরা, মেরি সর্দ্দার,আশিস পাল থেকে স্কুলের শিক্ষক ,শিক্ষিকা ও ছাত্ৰ ছাত্রীরা ।
প্রথমে ভারত রত্না সুর সম্রাগ্রী লতা মঙ্গেশকরের স্মরণে ছবিতে পুষ্পার্ঘ্য দিয়ে সম্মান জানানো হয় এবং উপস্থিত ব্যাক্তিবর্গরা এক মিনিট নীরবতা পালন করেন । পাশাপাশি এই স্মরণসভা অনুষ্ঠান থেকে লতাজীর জীবন কাহিনীর কথা তুলে ধরা হয় । লতাজী চলে যাওয়ায় সংগীত জগৎ থেকে আপামর জনসাধারণের মনে শোকের ছায়া নেমে আসে । স্মরণ সভা অনুষ্টানে সারেঙ্গা গ্রীন ফোর্সের তরফ থেকে তিনটি বকুল গাছ রোপন করা হয় । এই বৃক্ষ রোপন সম্মন্ধে কিশোর বাবু জানান যে একটি গাছ একটি প্রাণ , প্রত্যেকে গাছ লাগান,গাছ মাটি ক্ষয় রোধ করে ,গাছ পরিবেশ কে অক্সিজেন দেয় । লতা মঙ্গেশকরের স্মৃতিকে চির স্মরণীয় করে রাখারজন্য গ্রীন কোর্সের রাজ্য কমিটির সভাপতি আশিস পাল জানান দিনটিকে স্মরণীয় করার সঙ্গে সঙ্গে বৃক্ষ রোপনের মাধ্যমে পরিবেশ রক্ষার স্বার্থে সকলকে শামিল হওয়ার আহ্বান জানান । ভারতরত্ন লতাজি কে যাতে চির স্মরণীয় করে রাখতে পারি সেই জন্য বৃক্ষ রোপনের মাধ্যমে এই বার্তা চারিদিকে ছড়িয়ে দিচ্ছি ।

Advertisement