৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

গণ ডেপুটেশন বাঁকুড়া এক নম্বর ব্লক অফিসে

পাপিয়া বারুই :আজ সি,পি,আই,এমএল লিবারেশন এবং পশ্চিম বঙ্গ খেতমজুর সমিতি যৌথ ভাবে বাঁকুড়া ১ নং ব্লকের বি,ডি,ও কে শতাধিক খেতমজুর জব-কার্ড ধারি পুয়াবাগান মোড় থেকে মিছিল করে এসে গণডেপুটেশন দিল বাঁকুড়া ১নং ব্লক অফিসে।

মূল দাবিগুলির মধ্যে তারা জানায়,

Advertisement

আজ তিন-চার মাস হলো একশো দিনের প্রকল্পে কাজ করে তারা মজুরি পায় নি। অথচ এই বকেয়া মজুরি নিয়ে তৃনমূল ও বিজেপি রাজনৈতিক তরজায় নেমেছে।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

ফলে বকেয়া মজুরি না পেয়ে অনেকেই ঋণগ্রস্ত হয়ে পড়ছে তাই মিছিলের স্লোগান ছিল কেন্দ্র- রাজ্য বুঝি না। কাজ করেছি মজুরি দাও । শুধু মজুরি বকেয়া নয় আচুড়ী অঞ্চলের দেবিপুর মৌজায় ২৫ টি ভুমিহীন তফশিল জাতির বাউরি পরিবার দীর্ঘদিন ধরে বংশানুক্রমিক ভাবে বনের জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করছিল। বনদপ্তর তাদের উচ্ছেদের নোটিশ দেয়। তাদের দাবি সেই উচ্ছেদের নোটিশ ফিরিয়ে নিয়ে তাদের জমির মালিকানা দিতে হবে। অবিলম্বে পুয়াবাগান থেকে দুবরাজী যাওয়ার রাস্তা সংস্কার করতে হবে এই রাস্তা টি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে গেছে অথচ এই রাস্তা টি বাঁকুড়া শহরে যাবার অনেক গুলো গ্রামের একমাত্র যাতায়াতের রাস্তা। পুরো কর্মসূচি তে নেতৃত্ব দেন পশ্চিম বঙ্গ খেতমজুর সমিতির জেলার দায়িত্বশীল সোমনাথ বাস্কে, সিপিআইএমেলের স্থানীয় নেতা দীনবন্ধু মাল।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

ডেপুটেশনে র শেষে সিপিআইএমেলের লিবারেশন এর জেলা সম্পাদক বাবলু ব্যানার্জি বলেন, আগামী ১৪ দিনের মধ্যে বকেয়া মজুরি না পেলে ব্লকের সমস্ত জবকার্ড ধারিদের নিয়ে পুয়াবাগান মোড়ে বাঁকুড়া- খাতড়া মেন রোড সারা দিন ধরে অবরোধ করে রাখবে।

Advertisement