৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

জলপাইগুড়িতে দাঁতালের দৌরাত্ম্য, নামল র‍্যাফ, জারি ১৪৪ ধারা

দাঁতালের তাণ্ডবে তটস্থ জলপাইগুড়ি। রবিবার ভোর রাত ধরে দাঁতালের উপদ্রবে, জলপাইগুড়ি শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। রাতের অন্ধকারে দু-দুটো হাতি ঢুকে পড়ে শহরে।

বনদপ্তর কর্মীদের অনুমান, বৈকন্ঠপুরের জঙ্গল ছেড়ে তিস্তার পার ধরে চলে আসে দুটি হাতি জলপাইগুড়ি শহরে। তারা চলে আসে কোভিড হাসপাতাল সংলগ্ন এলাকায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান জলপাইগুড়ি বনদফতরের কর্মী ও আধিকারিকেরা।

Advertisement

রবিবার ভোরে জলপাইগুড়ির সঞ্জয়নগর কলোনী এলাকার স্থানীয় এক বাসিন্দা রনি রাজবংশী জানান, দুটো হাতিকে দেখেন তিনি। নেতাজি পাড়া এলাকা থেকে নদী পার হয়ে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের দিক দিয়ে এসে ফের হাসপাতালের পিছনে নদীর দিকে নেমে চলে যেতে দেখা যায় তাদের।

তবে ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি। ইতিমধ্যে বনদফতরের কর্মীরা হাতি দুটির খোঁজে তল্লাশি চালিয়েছে। হাতি দুটি জলপাইগুড়ি মাসকলাইবাড়ি সংলগ্ন এ সি কলেজের বয়েস হোস্টেলের পিছনে করলা নদী সংলগ্ন এলাকায় একটি ঝোপে আশ্রয় নিয়েছে বলে জানতে পেরেই ঘটনাস্থলে বনদফতরের কর্মীদের সাথে পদস্থ আধিকারিক ও এলিফ্যান্ট স্কোয়াড পৌঁছে যায়।

Advertisement

পুলিশি সূত্রে খবর, জলপাইগুড়ি শহরের মাসকালাইবাড়ি আনন্দচন্দ্র কলেজ সংলগ্ন এলাকায় ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের এই ঘোষণা বলে জানা গিয়েছে।

Advertisement