৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

যক্ষ্মা নির্মূলের লক্ষে বর্ধমান হাসপাতালের সহযোগিতায় শিবির

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ২৩ মার্চ – ২০২৫ সালের মধ্যে রাজ্য থেকে যক্ষ্মাকে নির্মূল করার ডাক দিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। আর সেই লক্ষ্য নিয়ে আজ গোটা রাজ্য জুড়ে বিভিন্নভাবে পালিত হবে বিশ্ব যক্ষ্মা দিবস।

 

Advertisement

 

আর তারই প্রাক্কালে শনিবার বর্ধমানের বীরহাটা এলাকায় বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগিতায় এবং বর্ধমান সদর প্যায়ারা নিউট্রিশন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে স্থানীয় একটি ক্লাবে আয়োজন করা হল স্বাস্থ্য শিবিরের। একইসঙ্গে রানীবাগান ও কোড়াপাড়া বস্তি এলাকার প্রায় ১৫০জন শিশু ও বয়স্ক মানুষের স্ক্রিনিং করা হল। উল্লেখ্য, এবছর বিশ্ব যক্ষ্মা দিবসের থিম ইয়েস, উই ক্যান এণ্‍ড টিবি।

Advertisement

 

 

Advertisement

 

ওই সংস্থার সম্পাদক প্রলয় মজুমদার জানিয়েছেন, এদিন টিবির পাশাপাশি এইচআইভি, ডায়াবেটিস এবং হাইপারটেনশনও পরীক্ষা করা হয়। উপস্থিত ছিলেন হাসপাতালের চিকিত্সকরা। এই সংস্থার সভাপতি সুনন্দা প্রামাণিক জানান, এই ক্যাম্পের মাধ্যমে যক্ষ্মারোগীদের সহজেই শনাক্ত করে তাদের সুচিকিৎসা ব্যবস্থা করা সম্ভব হয়েছে। অন্যান্যদের মধ্যে এদিন এই সংস্থার তরফে উপস্থিত ছিলেন সুদীপ মন্ডল ,শিল্পা অধিকারী, দ্যুতি কোনার , অর্পিতা আঢ্য সহ অন্যান্য সদস্যরা।

Advertisement