৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

সারেঙ্গা থেকে লাদাখে সাইকেলে

সঞ্জয় ঘটক :সারেঙ্গা থেকে সাইকেলে করে লাদাকে পাড়ি দিলেন হুগলির পড়শুড়ার বাসিন্দা পরিবেশ প্রেমী, সাইকেলিস্ট উজ্জ্বল ঘোষ।

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

বাড়ি থেকে গতকাল সারেঙ্গায় তিনি পৌঁছান। আজ সারেঙ্গা থেকে তিনি সাইকেলে লাদাকের উদ্দ্যেশ্যে রওয়ানা দেন। তার আগে তাঁকে সারেঙ্গার পরিবেশ প্রেমী সংগঠন গ্রীণ ফোর্সের পক্ষ থেকে দেওয়া হয় সম্বর্ধনা। উজ্জ্বল বাবুর সাথে ছিলেন আর এক পরিবেশ প্রেমী, সাইকেলিস্ট অরুণাভ ভৌমিক। তিনি অবশ্য ঝাড়খণ্ড সীমানা পর্যন্ত যাবেন। বিশেষ চাহিদা সম্পন্ন সাইকেলিস্ট উজ্বল বাবু জানিয়েছেন সাইকেলে শুধু লাদাক যাওয়াই নয়, সেখানে এবং যাওয়ার পথে তিনি বেশ কিছু গাছের চারা তিনি রোপণ করবেন। যেতে সময় লাগবে প্রায় ৫০ দিন।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

তারপর সেখানে কয়েক দিন থেকে তিনি আবার বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেবেন। এদিন সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারেঙ্গা গ্রীণ ফোর্সের সদস্য সদস্যারা,সারেঙ্গার রেঞ্জার সুরজিৎ কুমার মজুমদার, সারেঙ্গার গাছ দাদু নামে পরিচিত শ্যামাপদ বন্দ্যোপাধ্যায়,বিশিষ্ট সমাজসেবী সুব্রত মিশ্র, সারেঙ্গা থানার পুলিশ আধিকারিক,সারেঙ্গা বিদ্যাসাগর মেমোরিয়াল স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষিকা ছাত্ৰ-ছাত্রী সহ বিশিষ্ট ব্যক্তিরা। সম্বর্ধনার পাশাপাশি তাঁর হাতে এলাকার মানুষ পাথেয় হিসাবে তুলে দেন বেশ কিছু অর্থ।

Advertisement