৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

সচেতনতামূলক কর্মসূচি

নূতন ভোরের প্রতিবেদন : বন্য প্রাণী হত্যা ঘোর অপরাধ। এতে সমাজে মানুষ ও পশুপক্ষীর যে সুন্দর সহবস্থান তার ভারসাম্য নষ্ট হয়।দীর্ঘদিন ধরে তাই এই অপরাধের বিরুদ্ধে মানুষকে সচেতন করারপ্রচেষ্টা করে চলেছে ওয়াইল্ডলাইফ অফ বর্ধমান গ্রুপের সদস্যরা।

 

Advertisement

 

গতকাল সংস্থার উদ্যোগেও পূর্ব বর্ধমান বন বিভাগের ব্যবস্থাপনায় শহর সংলগ্ন দামোদরে পার্শ্ববর্তী গ্রাম গুলিতে এক সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করা হয়।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এই কর্মসূচী স্থানীয় আমিরপুর গ্রাম থেকে শুরু হয়ে বড়শুল এর শেষ । সম্প্রতি দামোদর সংলগ্ন এই অঞ্চলগুলি থেকে বিভিন্ন পাখি ও পশু হত্যার খবর আসছিল এই সংস্থার কাছে। বিষয়টা গুরুতর বুঝে এই সংস্থা এবং বর্ধমান সোসাইটি অফ এ্যানিমেল ওয়েলফেয়ার নামক আর একটি সংস্থা যোগাযোগ করে বনদপ্তর এর সঙ্গে।এ প্রসঙ্গে বর্ধমান সোসাইটি অফ এনিমেল ওয়েলফেয়ার সদস্য অর্ণব দাস বলেন,’এই অঞ্চলগুলিতে পশু এবং পাখিদের হত্যা করে তাদের মাংস ভক্ষণ করছিল কিছু মানুষ। পশুপক্ষীরাও যে প্রকৃতিরইএকটা অংশ তারা যে মানুষের বিভিন্ন উপকারে আসে সেটা বোঝাতেই এই শিবিরের আয়োজন। মানুষের যেভাবে সাড়া পাওয়া গেল, তাতে তারা আগামী দিনে মানুষ সচেতন হবে বলেএদিন আশা প্রকাশ করেন অর্ণব বাবু।

Advertisement