১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

আচমকাই খসে পড়ল খোদ ব্লক হাসপাতালের ডিসপেনসারির ফলস সিলিং, আহত এক ফার্মাসিস্ট

তন্ময় চৌধুরী, খাতরা : ফের প্রকাশ্যে চলে এল এ রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল ছবি। আচমকাই খসে পড়ল খোদ ব্লক হাসপাতালের ডিসপেনসারির ফলস সিলিং। খসে পড়া সিলিং এর আঘাতে সামান্য আহত হন ডিসপেনসারির এক ফার্মাসিস্ট।

 

Advertisement

এ রাজ্যের বেহাল স্বাস্থ্য নিয়ে বারংবার বিরোধীরা কাঠগোড়ায় তোলে রাজ্যের সদিচ্ছার অভাবকে। এবার সেই বেহাল স্বাস্থ্য ব্যবস্থার ছবি চোখে পড়ল বাঁকুড়ার জঙ্গলমহলের রানীবাঁধ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।

 

Advertisement

 

 

Advertisement

গত তিন বছর ধরে এই ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ডিসপেনসারির অংশ বেশ বেহাল। বারংবার বিষয়টি ব্লক স্বাস্থ্য আধিকারিক থেকে মূখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতর এবং ব্লক প্রশাসনের নজরে এনেছেন হাসপাতালের চিকিৎসা কর্মীরা। কিন্তু তারপরও বিকল্প ব্যবস্থা না হওয়ায় বেহাল ওই বাড়িতেই বছরের পর বছর ধরে বাধ্য হয়ে ডিসপেনসারি চালিয়ে আসছিলেন স্বাস্থ্য কর্মীরা। আচমকাই ওই ডিসেপেনসারির ফলস সিলিং এর একাংশ ভেঙে পড়ে। তাতে হালকা আঘাত লাগে ওই ডিসেপেনসারিতে কর্মরত এক ফার্মাসিস্ট। এই ঘটনার পর স্বাভাবিকভাবেই আতঙ্কিত ও ক্ষুব্ধ ওই ডিসপেনসারিতে কর্মরত স্বাস্থ্যকর্মীরা।

 

Advertisement

 

 

Advertisement

 

বিজেপির দাবী গ্রামীণ স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নের জন্য কেন্দ্রের সরকার ন্যাশানাল হেলথ মিশনে কোটি কোটি টাকা বরাদ্দ করলেও তা বরবাদ করছে এ রাজ্যের সরকার। ফার্মাসিস্ট অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। এই ঘটনার দায় সম্পূর্ণভাবে রাজ্যের সরকারের।

Advertisement

 

 

Advertisement

 

তৃনমূলের দাবী বিষয়টি প্রশাসনের সর্বস্তরে জানানো হয়েছে। এস্টিমেটও হয়ে গেছে। নির্বাচনী বিধির কারনে নতুন ভবন নির্মাণের কাজ আটকে আছে।

Advertisement