৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
Advertisement

স্বাস্থ্যকর্মীর কচ্ছপ রক্ষা বাঁকুড়ায়

নিজস্ব সংবাদদাতা :স্বাস্থ্যকর্মীর কচ্ছপ রক্ষা বাঁকুড়ায়

নিজস্ব সংবাদদাতা বাঁকুড়াঃ বন্যপ্রাণ রক্ষায় সাধারণ মানুষের সচেতনতা বাড়ছে বাঁকুড়ায়। প্রাতঃভ্রমণে বেরিয়ে বিলুপ্ত প্রজাতির এক কচ্ছপ উদ্ধার করে বনদপ্তরের হাতে তুলে দিলেন সরস্বতী পাত্র নামে এক স্বাস্থ্য কর্মী। বুধবার তালডাংরার কেশাতড়া গ্রামের ঘটনা।

Advertisement

 

 

Advertisement

 

বনদপ্তর সূত্রে খবর, পেশায় স্বাস্থ্য কর্মী সরস্বতী পাত্র এদিন কচ্ছপ উদ্ধারের বিষয়টি ফোন করে তাঁদের সিমলাপাল রেঞ্জ অফিসে জানান। পরে কেশাতড়া গ্রাম থেকে সেটি তাঁরা নিয়ে আসেন।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

স্বাস্থ্য কর্মী সরস্বতী পাত্র বলেন, প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার উপর কচ্ছপটিকে দেখতে পেয়ে বাড়িতে নিয়ে যান। পরে বিষয়টি বনদপ্তরে জানালে তাঁরা এসে কচ্ছপটি নিয়ে যান। একই সঙ্গে এভাবে প্রতিটি সচেতন নাগরীককে বণ্যপ্রাণ রক্ষায় এগিয়ে আসার আবেদন জানান তিনি। বনদপ্তরের হাড়মাসড়া বিট অফিসার রামেশ্বর মাহাতো বলেন, সিমলাপাল রেঞ্জ অফিসারের কাছ থেকে খবর পেয়ে কেশাতড়া গ্রাম থেকে উদ্ধার হওয়া কচ্ছপটি সংগ্রহ করলাম। সাময়িক পর্যবেক্ষণের পর সেটিকে কোন জলাশয়ে ছেড়ে দেওয়া হবে বলে তিনি জানান। এপ্রেক্ষিতে উল্লেখ্য, বন দপ্তর ও পরিবেশবাদী সংস্থা বিশেষ করে মা’ই ডিয়ার ট্রিজ এন্ড ওয়াইল্ডসের নিরবিচ্ছিন্ন ভাবে প্রচারের ফলে এই সাফল্য এসেছে।

Advertisement