৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Advertisement

যে যা খুশি রাজনীতি করুন কিন্তু শহরের উন্নয়নের জন্য সকলে এক হন, বিধায়ক খোকন দাস

নূতন ভোরের প্রতিবেদন : সামনে লোকসভা নির্বাচন তার আগেই বর্ধমান শহরে অমৃত প্রকল্প আংশিক ভাবে চালু হল।

 

Advertisement

 

 

Advertisement

 

বর্ধমান পুর এলাকায় অম্রুত প্রকল্পে বাড়ি বাড়ি জল প্রদান প্রকল্প। প্রকল্পের ভার্চুয়ালি উদ্বোধন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বর্ধমান পুরসভার ২টি প্রকল্পের। অম্রুত প্রকল্প ছাড়াও এদিন তিনি বর্ধমান শহরের নির্মল ঝিল মহাশ্মশানের সৌন্দর্য্যায়নেরও উদ্বোধন করেন পুরমন্ত্রী।

Advertisement

 

 

Advertisement

 

 

Advertisement

এদিন পুরপ্রধান পরেশ সরকার জানান,এই অম্রুত প্রকল্প নিয়ে ভাবনা ছিল। বিরোধীরা লাগাতার প্রচার করছিল অম্রুত প্রকল্প রূপায়িত হবে না। কিন্তু অবশেষে প্রথম দফায় তাঁরা প্রায় ৩৫ হাজার পরিবারে এই প্রকল্পে জল দেওয়া শুরু করলেন। বুধবার থেকেই এই পরিবারগুলি জল পাবেন। তিনি জানিয়েছেন, দ্বিতীয় ধাপে আরও ৬০-৬৫ পরিবারকে জল দেওয়া হবে। তিনি জানিয়েছেন, আগামী ৬ মাসের মধ্যে এই অম্রুত প্রকল্পে সমস্ত নগরবাসী জল পাবেন। এবং এই জল আগামী ৫০ বছর নিরবচ্ছিন্নভাবে পেতে পারবেন। দামোদরের কুমারপুর থেকে দামোদরের জল তুলে তা পরিশুদ্ধ করে শহরের ১০টি ওভারহেড ট্যাঙ্কারের মাধ্যমে এই জল সরবরাহ করা হবে। তিনি জানিয়েছেন, এজন্য খরচ হয়েছে ৪০০ কোটি টাকা।

 

Advertisement

 

 

Advertisement

পাশাপাশি পুরপ্রধান জানিয়েছেন, আগামী দিনে শহরের সমস্ত রাস্তাকেই তাঁরা পেপার ব্লক করতে চলেছেন। ইতিমধ্যেই বেশ কিছু রাস্তা তৈরী হয়েছে। প্রসঙ্গত তিনি জানিয়েছেন, অম্রুত প্রকল্পের পাইপ লাইনের জন্য শহরের রাস্তা খুঁড়ে নষ্ট করা হয়েছে। ইতিমধ্যেই যে রাস্তায় পাইপ লাইন বসানোর কাজ শেষ হয়েছে সেই রাস্তাগুলিকে দ্রুততার সঙ্গে তৈরী করে দেবার কাজ শুরু হয়েছে।

 

Advertisement

 

 

Advertisement
  1. এদিন বক্তব্য রাখতে গিয়ে বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস আবেদন করেন, যে যা খুশী রাজনীতি করতে পারেন। কিন্তু শহরের উন্নয়নের জন্য সকলে এক হোন। এদিন টোটোর সমস্যা নিয়েও বলেন খোকন বাবু। অবিলম্বে এই সমস্যার সমাধান করতে হবে, কিন্তু তার জন্য সবাইকে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে।